সিদ্ধার্থ মুখার্জ্জী - মায়াজম

Breaking

২০ সেপ, ২০১৫

সিদ্ধার্থ মুখার্জ্জী

                                     ব্রেকিং নিউজ










    ঘন ঘন বেল বাজানোর আর দরজা ধাক্কানোর শব্দে ঘুম ভেঙে গেল কল্যাণের।সুমিতা বিছানা ছেড়ে উঠতে যেতেই, কল্যাণ হাত টেনে ধরে বলল দাঁড়াও, আমি দেখছি” …..
পুলিশের জিপে মুখোমুখি বসে, বাঙময় চোখে নিস্পলোক দৃষ্টি বিনিময় ছাড়া আর কোন বাক্য বিনিময় করলোনা কল্যাণ-সুমিতা। চোখে চোখ রেখে একে অপরকে সান্ত্বনা দিল, ভরসা দিল, “ঈশ্বর আছেন, ঘাবড়িয়ো না”….
পুলিশ কাকু, জেঠু আর জেম্মার কাছে যাব, আমাকে যেতে দাওরুমঝুম কে কোলে নেওয়া মাঝ বয়সী কনস্টেবল বললেন তোমার মা, বাবা এখুনি চলে আসবেন, জেঠুর কাছে এখন যাওয়া যাবেনা খুকি”…
সকাল ১০টায় পুলিশ, কোর্টে হাজির হল কল্যাণ-সুমিতা কে নিয়ে। কেস উঠতেই জাজ সাহেব কে পিপি ম্যাডাম কোর্ট রুম লকআপে থাকা কল্যাণ-সুমিতা কে দেখিয়ে বললেনস্যার, এই দুই নর পিশাচ, নিজের ৫বছরের ভাইঝি কে অপহরণ করে, রেড হ্যান্ডেড ধরা পড়েছে, এদের জেল হেফাজত চাই। জাজ সাহেব ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিলেন।
তিন বছর আগে কাঞ্চন বলেছিল দাদা, জয়েন্ট প্রপার্টি ভাগ করে লাভ কি? তুই কোন অনাথ আশ্রম কে দান করবি তোর ভাগের ৭ কাঠা জমি, নাম কেনার উদ্দেশ্যে, তাই ভাগ করতে হবে? তুই সন্তানহীন, আমার মেয়ে আছে, পয়সার অভাব আছে, দান যখন করবি, আমাকেই কর, রুমঝুম কে মানুষ করতে সুবিধা হবে, ফ্ল্যাট করলে, আর্থিক দিক থেকেও সুবিধা হবে…” কল্যাণের উত্তর আমি কথা দিয়েছি ওদের, আমি আমার ভাগ কাকে দান করব, তা আমার চয়েস, এমন কিছু অভাব নেই তোর, কাগজ পাঠিয়ে দেব, তোর উকিল কে দেখিয়ে, সই করে দিস। কাঞ্চন সই করেনি। আজ ও।
বাবার হাত ধরে সকাল সকাল কচুরি আর মিষ্টি কিনে বাড়ি ফেরার পথে জেঠু আর জেম্মার কাছে যাবে বোলে বায়না ধরে রুমঝুম। কল্যাণের ফ্ল্যাটে রুমঝুম যেতে ভালোবাসে।কল্যাণ-সুমিতাও সন্তান স্নেহে আদর যত্ন করে রুমঝুম কে।
কাঞ্চনের মাথায় ফন্দি টা তখন ই আসে। সুযোগের সদ্ব্যবহার করতে ছাড়েনই, মেয়ে কে দাদার বাড়িতে রেখে আসে রিঙ্কু কে না জানিয়ে। চার ঘণ্টা লোক দেখানো খোঁজাখুঁজির পর থানায় গিয়ে মেয়ে অপহরণ হয়েছে বলেই এফ.আই.আর করে, জানায়, সন্দেহ করে সে তার দাদা কে, কল্যাণের পাঠান পার্টিশন ডিডের কপিও জমা করে থানায়, সই করে দেওয়ার জন্য কল্যাণ হুমকি দিচ্ছিল বলে জানায় পুলিশ কে।
ঐ দিন রাতেই কল্যাণের ফ্ল্যাটে হানা দিয়ে রুমঝুম কে উদ্ধার করে পুলিশ, অপহরণ মামলায় গ্রেফতার করে কল্যাণ-সুমিতা কে।
রাতারাতি ব্রেকিং নিউজহয়ে ওঠে কল্যাণ-সুমিতা।।।

২টি মন্তব্য:

Featured post

সোনালী মিত্র