শর্মিষ্ঠা ঘোষ - মায়াজম

Breaking

১১ আগ, ২০১৭

শর্মিষ্ঠা ঘোষ










1.
পায়েসান্ন 

প্রতিটা ঝগড়া কি মনখারাপের আখাম্বা পোস্টে গোল দিয়ে আসে না? ভুল করে ফুলন্ত মাধবীলতার গোড়া কেটে ফ্যালফেলে চাওয়া ছেলেটিকে ক্ষমা করে দিই। মনখারাপকে সার দি জল দি। সে ফুলে ফুলে ভরে উঠে আমায় ঢেকে ফেলে। যে কোন শর্তের ভেতর একটা অশ্লীলতা থাকে। তুমি তাকে শোভন মলাট খাতায় লেখ। আমরা অনেক চলে যাওয়া বলি মিছিমিছি। পেছন পেছন মনখারাপের ফুল পাপড়ি ছেটায়। আমার কোন সংশয় নেই উপসংহারের ব্যাপারে। ওখানে রেভিনিউ স্ট্যাম্প মেরে তোমার কথা লেখা আছে। কিছু ভাববাচ্যের ঝগড়াও। জনতা খুঁজতে গিয়ে নাকি আমি হারিয়ে যাব। আমি কিন্তু অনেক হয়ে ফিরে যাচ্ছি তোমার কাছেই। কৌটো ঝাঁকাচ্ছি কাপড় পাতছি সব উদ্বৃত্ত তুলে আনব বলে অন্ধকার জগতে। আলো দিতে পার ভালো দিতে পার আনন্দ দিতে পার চাইলে। না চাইলে ফিরে আসব নত মাথা। না চাইলে আরেক জন্মের অপেক্ষা , পায়েসান্ন আমি তোমার হাতেই খাব এবং বিলিয়ে দেব।

 
2.
বোধ


চোখের চামড়া মোষের চেয়েও খাস্তা
সস্তা একটা মানুষই নাহয় মরেছে
গদিটি আমার এনিহাউ চাই সাকরেদ
তুমি তো জানোই কিভাবে বোজায় চিৎকার
আরো বেশি কোন প্রপাগন্ডায় ফাল দাও
সস্তা মানুষই দেখ কতশত জুটবে
এরাই বানায় মহান পটের ঈশ্বর
বিশ্বাস আছে এদের বোধের গপ্পে





3.
সংলাপ 
সুনির্বাচিত সংলাপে আপনাকে স্বাগত । সাদর কিনা তা আপনি বিশ্লেষণ করতে বসুন গে। ফুটেজ খাবার সুরম্য ব্যাধিতে ব্যাপক আমন্ত্রণ। আপাতত মই দিচ্ছি। পরের কথা জানিতে চাহিয়া লজ্জা দিবেন না। তির্যকের পেছন পেছন ব্যাখ্যা ছুটলে ওষধিগুণ নষ্ট হয়। সাহস থাকলে অন্ধকারে বুক পাতুন। দেখুন কত হুকখোলা তোলপাড় আপনার অপেক্ষায়। কথা ছাঁটতে ছাঁটতে ম্যামথ প্রজাতি অবলুপ্ত। সাইন ল্যাঙ্গুয়েজে কাজ চালাচ্ছি। সেইরকমভাবে আর লেখা যাবেনা একথা সত্য। নতুন ফর্মেও কি আর বদলে গেছে চাওয়া?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Featured post

সোনালী মিত্র