দেবাশীষ হালদার - মায়াজম

Breaking

৫ জুন, ২০১৫

দেবাশীষ হালদার




                               
                                     আমার শহরে তুমি 
 


ধোঁয়া ওঠা চায়ের কাপে জেগেছে আমার শহর
পিচ গলা রাস্তা আমার
চারিদিকে শুধু বাসি পচা খাবারের গন্ধ
কাকেরা দিচ্ছে ঠোক্কর।
এসেছে কাগজ কুড়ানো ছেলেটা বস্তায় তার রাতের স্বপ্ন
সেও একদিন লিখে ফেলবে তার বড় হওয়ার গল্প।

বাড়ছে রোদ ভাঙছে শহর
রাস্তা ধূলোময় চারিদিকে লোকারণ্য
হচ্ছে পারাপার নৌকোয়,
রঙতুলি নিয়ে শিল্পীরা আঁকছে আমার শহরের মানচিত্র।

ক্লান্ত সূর্য, বাড়ছে বয়স
মৃত ঘোষিত হতেই আমার আকাশ মাখছে রঙ চাদর
রাতের আলোয় ব্যস্ত শহর
জোনাকিরা ফুটপাথে বসে লিখছে প্রেমকাব্য।

ভোর হতেই আমার শহর রঙের খেলায় মেতেছে কৃষ্ণচূড়ার বুকে
শোনাতে চাইছে নতুন গল্প
তোমাকে থামাতে চাইছে আরো কিছুক্ষণ।
তুমি কি আবার শুরু করবে আমিহীন আর একটি জীবন?
ভাবছে বসে আমার একলা মন
সব গল্পেরা শেষ হলে আমার বুকে ফিরবে কি তখন?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Featured post

সোনালী মিত্র