স্রোতস্বিনী চট্টোপাধ্যায় - মায়াজম

Breaking

৩ আগ, ২০১৫

স্রোতস্বিনী চট্টোপাধ্যায়

                                       
                                      ইতিবৃত্ত




আমায় এবার অন্তত তুমি শান্তি দাও অনি
কেননা , যে ঘরে তুমি ফিরতে একসময়
সেই ঘরে আজ আর কোনো দরজা নেই
শুধু উঠে যাওয়া নেমে যাওয়া সিঁড়ি দাগ রেখে গেছে
ওঠা পড়া নিশ্বাসের

আমি জানি,

এখন তুমি নতুন পাপোশে পা রাখো
জলফড়িঙের মত সুন্দর এক নারী
তোমার জন্য সাজিয়ে রাখেকলকাতা ফেরত আরাম ;

আমি রাতে এখনও ঘুমোতে ঘুমোতে জেগে উঠি
সেফটিপিন ফুটে যায় আঙ্গুলে , রক্ত বেরোয়
আমি আঙ্গুল মুখে ঢুকিয়ে দিই
তখনই কিসের যেন ভয় ফিনকি দিয়ে
জমাট বাঁধা ভীড় বাড়ানো রক্তের মধ্যে জ্বলে ওঠে
পাতায় পাতায় উড়ে যায় ডুবে যাওয়া সব মাথা
আমি মন অন্য দিকে ঘুরিয়ে ফেলার চেষ্টা করি ,
দেখতে চাই না আমি ফরসা আঙ্গুল , মৃত চোখ , অন্যের বুক ;

আমি দূরে যেতে থাকি
 
অনেক
 
দূরে
 
যেখানে জনসংখ্যা শব্দ করে কাঁদতে পারে না ...

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Featured post

সোনালী মিত্র