পারমিতা মন্ডল - মায়াজম

Breaking

২০ জুন, ২০২০

পারমিতা মন্ডল

শিক্ষা



ডিনার প্রায় শেষের দিকে।দিনের এই একটা সময়েই এরা একটু একে অপরের সাথে কথা বলার সময় পায়।অমিত বড় অফিসার,প্রীতি গৃহবধূ ও নিজস্ব বুটিক রয়েছে। পামেলা ওরফে প্যাম , ওদের একমাত্র কন্যা, কলেজে পড়ে।অমিত খেয়ে উঠে গেলে কথায় কথায় প্রীতি বলে

- প্যাম,কাল সকালে তাড়াতাড়ি উঠে স্নান করে একটা শাড়ি পড়ে নেবে।আমি শাড়ি বের করে রাখবো। তারপর আমরা মন্দিরে যাব পূজো দিতে।
- কি মম!আর ইউ ক্রেজি? শাড়ি,মন্দির! কিন্তু কেন?
- কাল পয়লা বৈশাখ। বাংলা নতুন বছরের প্রথম দিন।
- সো হোয়াট!এইসব বাংলা টাংলা চলে নাকি আজকাল। আজকাল নিউ ইয়ার সেলিব্রেট করে সবাই! মিউজিক,ডান্স, পার্টি! খুব মজা হয় সারা রাত।তোমাদের ওই আলু পোস্ত,বিউলির ডাল, শুক্তো ।একদম অসহ্য লাগে।
- প্যাম,এসব কি বলছ তুমি!এইসব শিখেছ! বাঙালি হয়ে ......
প্রীতির গলার আওয়াজে অমিত বেরিয়ে আসে বেডরুম থেকে।

প্রীতি কে একপ্রকার থামিয়ে প্যাম বলে
- মম, আমাকে বকছ কেন! আমাকে মা না শিখিয়ে মম বলতে কে শিখিয়েছে? ছোটবেলা থেকে দেখছি স্ট্যাটাস মেইনটেইন করার জন্য তোমরাও পার্টি, ড্রিঙ্ক, ডান্স সব করেছ। যখন আমি বাংলা বই নিয়ে বসেছি তোমরাই তো বলতে বাংলা বেশি পড়ার দরকার নেই, ইংলিশ পড়,কাজে দেবে।তাহলে আজ একথা বলে আমাকে দোষ দিচ্ছ!
শোনো মম,কাল সকালে আমি শাড়ি পরে বাঙালি সাজবো। তুমি চিন্তা কোরো না।
প্রীতি চুপ করে কথাগুলো শুনে গেল। এরপর প্রীতি পামেলা কে জড়িয়ে ধরে কাঁদতে কাঁদতে বলল " একবার মা বলে ডাক!"
এতোক্ষণ একটু দূরে দাঁড়িয়েছিল অমিত।অমিত ওদের কাছে এসে পামেলা কে বলল "তুই ই আমাদের মা।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Featured post

সোনালী মিত্র