মৌমিতা চন্দ্র - মায়াজম

Breaking

২৪ জানু, ২০১৬

মৌমিতা চন্দ্র

                                            দিনাতিপাত









সৌন্দর্য এখানে খুব একটা কম নয়।
ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে কত কি,
কিনু ঘোষের গোয়াল,
হরি বামনির ভাঙা দেওয়াল,
কি নেই এখানে?
তুমি শুধু গুছিয়ে রেখো একটু,
তেমন হলে আমিই তোমায় একপশলা আগুন এনে দেবো,অথবা
দু এক টুকরো অসহায় নদীই নাহয়..

কালকের আগের দিন
গত পরশু ফিনল্যান্ডের উপত্যকা থেকে
তোমায় ঝুরো বরফ এনে দিয়েছিলাম দু'হাত ভরে,
তুমি কিই যে ভাল পুরুষমানুষ
চোখ নামিয়ে হাত পেতে দিলে।
কই, বললে না তো কি করেছ তা দিয়ে?

এখানে এখন খালি উৎসব আর উৎসব,
সেই কবে থেকে চারদিকে সান্তাক্লজের জিংগল্, নতুন বছর ছড়িয়ে আছে।
এত হৈ হল্লাতে আমি উষ্ণতা পাইনি,
এ যে বড়ো শীত, অর্চিষ্মাণ,
এরা মনেও রাখেনি
আমি জলে ভয় পাই।

এরা কেউই তুমি নয়..

হয়তো আমি প্রতিদিন বদলে যাবো,
প্রতিমুহুর্তে কষ্ট পাবো,
ঝড় বাদলে, ঘরসংসারে
তবু কথা রেখো অর্চিষ্মান,
কথা রেখো তুমি
কখোনো এসো না আমার নিত্য অভাবে।
আমাকে দেখে যদি আর থাকতে নাও পারো
তাও এসো না আর, কক্ষনো এসো না..

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Featured post

সোনালী মিত্র