রাকেশ আলম - মায়াজম

Breaking

৩১ মার্চ, ২০১৭

রাকেশ আলম

                      নায়িকা সংবাদ
●●●


বারবার বারণ করা সত্বেও আপনার হরিনীর মতো চোখদুটি খুঁজে চলেছে সিলভার স্ক্রিন,
অ্যাকশন শুনলে আপনার ইতস্তত চেহারায় জ্বলজ্বল করে উঠছে স্পটলাইটের ঝলক।
আর সশব্দে গর্জিত হচ্ছে আপনার অজস্র ভক্তদের বেসুরা ইলেক্ট্রিক গিটার
আপনিই ছিলেন ড্রিমগার্ল।
হাসপাতালের ক্যারিডোরে সাইক্রিয়েটিস্টের তান্ডব আপনাকে উপহার দিয়েছি আমরা
আপনাকে দেখে আমার কষ্ট হয়
ভীষণ কষ্টে তাকাতে পারি না আপনার চোখদুটিতে
আপনার সাদা চুল আমাকে বৃদ্ধ করে তোলে
আপনার ম্লান দৃষ্টি কুয়াশা জর্জরিত করে দেয় গ্রীষ্মকালিন রাতে
আপনাকে শুনেছি প্রতিবেশী অশ্বত্থের কাছে,
টেলিস্কোপে আপনার মুখের স্তব্ধতা জড় বানিয়ে দেয় আমাকে
আপনার ঋণ কষে রেখেছে ইতালীয় দেবতা
গোল্ডেন স্ক্রিন আপনাকে শুধু রঙ লাগিয়েছিল প্রসাধনীর
আমি ছুঁতে চেয়েছিলাম আপনার স্পর্ধা।
আপনি সম্বন্ধীয় পাতাগুলো অর্ধেক পড়ে বন্ধ করে রেখেছি- কলঙ্ক আপনাকে মানায় না।
আপনাকে বিধ্বস্ত দেখলে আমার কষ্ট হয়...
মনে হয় আপনাকে ছুঁয়ে ফেলি প্রবল সাহসে- হাতে কালপুরুষের রেখা মুছে অমর করি মৃত্যুকে; আর-
অমরত্বের কেতাব ছিড়ে আগুনে জ্বালাই এযাবৎ নেশাগ্রস্থ পৃথিবীর সকল নাটক
রঙ্গমঞ্চ...
গ্রীষ্মকাল নেই এমন কোনো অরণ্যে আপনাকে নিয়ে পালিয়ে যেতে চাই
কেবলমাত্র আপনার চোখ দুটির জন্য।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Featured post

সোনালী মিত্র